অভিযাত্রী বাংলা সাহিত্য ও ব্যাকরণ PDF বই

হ্যালো, প্রিয় শিক্ষার্থীরা। কেমন আছেন সবাই। আশাকরি, সকলেই ভালো আছেন। আমরা আজকে আপনাদের সাথে শেয়ার করব। অভিযাত্রী বাংলা সাহিত্য ও ব্যাকরণ PDF (বিশ্ববিদ্যালয় ভর্তি গাইড)। এছাড়া, আপনারা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে এই বইটির দাম ও বিস্তারিত জানতে পারবেন।

অভিযাত্রী বাংলা ব্যাকরণ PDF বইটি সাধারণত জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রস্তুতির জন্য তৈরি করা হয়েছে। এছাড়া, আপনারা এই বইটিতে বাংলা ভাষা বা গল্পের খুঁটিনাটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আপনারা যারা ইউনিভার্সিটির ভর্তি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন। এই বইটি তাদের জন্য খুবই গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে।

অভিযাত্রী বাংলা সাহিত্য ও ব্যাকরণ PDF Download

আপনারা এই বইটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি লিখিত পরীক্ষার জন্য খুবই গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে। এছাড়া, লিখিত পরীক্ষার জন্য বইটির গুরুত্বপূন্য প্রশ্ন উত্তর গুলো খুবই সুন্দর ভাবে ব্যাখ্যা করা হয়েছে। আপনারা যদি, এই বইটি পড়েন। তাহলে, বাংলা ব্যাকরণ এর যে কোন প্রশ্নের উত্তর দিতে পারবেন।

কারণ, বইটি মূলত বাংলা ব্যাকরণ, সাহিত্যপাঠ, গদ্য, কবিতা, উপন্যাস, নাটক ও বাংলা সাহিত্যের ইতিহাস নিয়ে বইটি তৈরি করা হয়েছে। একাদ্বশ-দ্বাদশ শ্রেণীর সকল বাংলা বইয়ের থেকে যে কোন প্রশ্নের সমাধান এর জন্য এই বইটি পড়তে পারেন।

বইবিবরণ
বইয়ের নামঃঅভিযাত্রী বাংলা সাহিত্য ও ব্যাকরণ লিখিত ও এমসিকিউ
লেখক/লেখিকাঃমোঃ আবু বকর সিদ্দিক
প্রকাশনীঃঅভিযাত্রী পাবলিকেশন্স
মোট পৃষ্ঠাঃ৭০২
বইয়ের ভাষাঃবাংলা

Read Book

অভিযাত্রী বই দাম ২০২৪

অভিযাত্রী বাংলা ব্যাকরণ বইটির দাম মাত্র ৳৫৫০ টাকা। তবে, আমরা আপনাদের সব সময় সাজেস্ট করি। আপনারা বইগুলো বিভিন্ন বইমেলা থেকে সংগ্রহ করুন। তাহলে, আপনারা খুবই কমাদের ভিতরে বইগুলো ক্রয় করতে পারবেন। এছাড়া, আপনারা যদি কোন ঝামেলা না চান। তাহলে, বইটি দারাজ এবং রকমারি অনলাইন শপ তেকে অডার করতে পরেন। তবে, সে ক্ষেত্রে বইটির দাম একটু বেশি পড়তে পারে।

আর! হ্যাঁ। বইটি যেহেতু জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রস্তুতির জন্য তৈরি করা হয়েছে। সেহেতু বইটির নতুন সংস্করণ বা নতুন ভারসন/এডিশন এর বই গুলো কিনবেন। পুরাতন ১/২ বছরের বইগুলো কিনবেন না।

অভিযাত্রী বাংলা ব্যাকরণ বইটি যাদের জন্য প্রযোজ্য

এই বইটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত করা হয়েছে। তবে, আপনারা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে সাহিত্য ও ব্যাকরণের অংশের সর্বোচ্চ প্রস্তুতির জন্য এই বইটি পড়তে পারেন। আপনারা অবশ্যই ১০০% কমন পাবেন। এমনটা দাবি করেছেন, বইয়ের লেখক। আপনাদের সুবিধার জন্য নিন্মে বিস্তারিত শেয়ার করা হল।

  • জাতীয় বিশ্ববিদ্যালয়ে A, B, C, D সকল ইউনিট এর বাংলার জন্য পড়তে পারেন।
  • কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতির জন্য পড়তে পারেন।
  • নার্সিং, আইএইচটি, ম্যাটস এবং প্যারামেডিক্যাল ভর্তি প্রস্তুতি জন্য পড়তে পারেন।
  • বিজ্ঞান বিভাগ ভর্তি প্রস্তুতির জন্য পড়তে পারেন।
  • ইঞ্জিনিয়ারিং ভর্তি প্রস্তুতির জন্য পড়তে পারেন।
  • মানবিক বিভাগ ভর্তি প্রস্তুতির জন্য পড়তে পারেন।
  • ব্যবসায় শিক্ষা ভর্তি প্রস্তুতির জন্য পড়তে পারেন।

এছাড়া, আপনারা কলেজ/একাদশ শ্রেণি ভর্তি প্রস্তুতির জন্য ও বইটি পড়তে পারেন। অথবা যে কোন স্কুল ভর্তি প্রস্তুতির জন্য বইটি পড়তে পারেন। এক কথায় বলা যায় যে এই বইটি পড়লে, বাংলা ব্যাকরণের সব কিছুর উত্তর করতে পারবেন।

আমাদের শেষকথাঃ

আশাকরি, আপনারা ওয়েবসাইটের মাধ্যমে Ovizatri Bangla Sahity O Byakaron বইটির বিষয়ে বিস্তারিত জানতে পেরেছেন। আমাদের আজকের আর্টিকেলটি যদি, আপনাদের ভালো লাগে। তবে, আপনারা অবশ্যই আমাদের আর্টিকেলটি শেয়ার করুন। আপনারা চাইলে, আমাদের টেলিগ্রাম গ্রুপে জয়েন করতে পারেন।

বিঃদ্রঃ- আমাদের ওয়েবসােইটে বইটির পুরাতন সংস্করণ এর পিডিএফটি শেয়ার করা হয়েছে। যেটা আমরা গুগল সার্চ এর মাধ্যমে সংগ্রহ করেছি। আমরা সবসময় আপনাদের নতুন সংস্করণ বই গুলো পড়ার জন্য বলব। কারন, বর্তমান সময়ে সিলিবাস পরির্বতন হচ্ছে। তাই, আপনারা নতুন সংস্করণের বই গুলো পড়ুন।

Leave a Comment