ভোটার লিস্ট বের করার নিয়ম ২০২৪

ভোটার লিস্ট বের করার নিয়ম – হ্যালো, বন্ধুরা। কেমন আছেন সবাই। আশাকরি, সকলেই ভালো আছেন। আমি আজকে আপনাদের সাথে শেয়ার করব। কিভাবে ভোটার লিস্ট বের করতে হবে।

আমাদের প্রত্যকের ভোটের সময় সাধারনত ভোটার লিস্ট চেক করে দেখতে মন চাই। এছাড়া, যারা ইলেকসান করে। তাদের প্রত্যেকের ভোটার লিস্টের প্রয়োজন হয়। আমি আজকে আপনাদের খুবই সহজে। যে কোন ইউনিয়নের ভোটার লিস্ট বের করার নিয়ম শেয়ার করব।

ভোটার লিস্ট বের করার নিয়ম বাংলাদেশ

ভোটার লিস্ট বের করার সবচেয়ে সহজ উপায় ও নিয়ম শেয়ার করব। আপনারা আপনাদের মোবাইল ফোন অথবা ল্যাপটপ, কম্পিউটার দিয়ে খুবই সহজে যে কোন ইউনিয়নের ভোটার লিস্ট খুবই সহজে ডাওনলোড করতে পারবেন।

আপনাদের মোবাইল ফোন অথবা পিসিতে যে কোন একটি ব্রাউজারের প্রয়োজন হবে। এছাড়া, নেট কানেকশন ও প্রয়োজন হবে। শুধুমাত্র এই দুটি জিনিস হলে। আপনারা অবশ্যই আপনার নিজ এলাকার ভোটার লিস্ট ডাওনলোড করতে পারবেন।

ভোটার লিস্ট ডাওনলোড করার নিয়ম 

ভোটার লিস্ট ডাওনলোড করার জন্য আপনাকে নিচের কয়েকটি ধাপ অনুসারন করতে হবে।

প্রথমে, আপনার মোবাইল ও পিসি থেকে https://bangladesh.gov.bd/ এই ওয়েবসাইটে ভিজেট করতে হবে।

ভোটার লিস্ট বের করার নিয়ম

তারপর, আপনাকে ৮ বিভাগ এ ক্লিক করতে হবে। উপরের স্কিনসর্টটির মত করে। তারপর, ২ নং বিভাগসমূহ থেকে আপনি যে এলাকার ভোটার লিস্ট বের করতে চান সেটি সিলেক্ট করতে হবে।

ভোটার লিস্ট বের করার নিয়ম

তারপর, আপনাকে উপরের বিভাগ সিলেক্ট করার পর। জেলা, থানা ও আপনার ইউনিয়ন সিলেক্ট করতে হবে। আপনি যে এলাকার ভোটার লিস্ট বের করতে চান। সঠিক ভাবে আপনাকে সব গুলো সিলেক্ট করতে হবে। আমরা উপরের স্কিনসর্ট এ বিষয়টি ক্লিয়ার ভাবে তুলে ধরার চেষ্টা করেছি।

ভোটার লিস্ট বের করার নিয়ম

এবার, উপরের স্কিনসর্টে আপনারা দেখতে পাচ্ছেন। প্রথম Arrow চিহ্ন ইউনিয়ন পরিষদ অপসানে ক্লিক করতে হবে। তারপর, দ্বিতীয় Arrow চিহ্ন স্থানটি ভোটার লিস্ট অপসানটি দেখতে পাবেন।

ভোটার লিস্ট বের করার নিয়ম

তারপর, আপনি যখন ভোটার লিস্ট অপসানে ক্লিক করবেন। তখন উপরের ছবির মত, আপনার ডিসপ্লে তে অনেক গুলো পিডিএফ ফাইল চলে আসবে। আর! এগুলো হল ভোটার লিস্টের PDF ফাইল।

বিঃদ্রঃ– আপনার নিজ এলাকার ইউনিয়ন পরিষদের ওয়েবসাইটে যদি, আপনার নিজ এলাকায় ভোটার লিস্ট আপলোড না করে। তাহলে, আপনি আপনার ইউনিয়ন বা এলাকার ভোটার লিস্ট বের করতে পারবেন না। আপনাকে ভোটার লিস্ট নেওয়ার জন্য ইউনিয়ন পরিষদ অথবা উপজেলা অফিসে যোগাযোগ করতে হবে।

আমাদের শেষকথাঃ

আশাকরি, বুঝতে পেরেছেন কিভাবে ভোটার লিস্ট ডাওনলোড করা যায়। আপনাদের যদি, কোন কিছু বুঝতে অসুবিধে হয়। তবে, আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করুন। আমরা আপনার কমেন্টের দ্রুত রিপ্লাই দেওয়ার চেষ্টা করব। আর! হ্যাঁ। আজকের আর্টিকেলটি ভালোলাগলে আপনার প্রিয় বন্ধদের সাথে শেয়ার করুন। ধন্যবাদ

Leave a Comment