এসএসসি রেজাল্ট চেক ২০২৪ – SSC Result 2024 With full Marksheet

Telegram Group Join Now

এসএসসি রেজাল্ট চেক ২০২৪ – হ্যালো, ছাত্রছাত্রীরা। কেমন আছেন সবাই। আশাকরি, সকলেই ভালো আছেন। আমি আজকে আপনাদের সাথে শেয়ার করব। কিভাবে এসএসসি পরীক্ষার রেজাল্ট চেক করা যায়।

আপনারা চাইলে, ও আমাদের ওয়েবসাইট থেকে সবার আগে এসএসসি পরিক্ষার মার্কসিটসহ রেজাল্ট চেক অথবা ডাওনলোড করতে পারবেন। বিস্তারিত জানতে আজকের আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুন। এসএসসি পরিক্ষার রেজাল্ট সবার আগে দেখার জন্য। আমাদের দেখানো স্টেপ গুলো ফলো করুন। আশাকরি, এসএসসি রেজাল্ট ২০২৪ করতে, কোন রকম সমস্যা হবে না।

এসএসসি রেজাল্ট চেক ২০২৪

এসএসসি রেজাল্ট চেক সবার আগে করার জন্য। আপনাদের বাংলাদেশের সকরকারি অফিশিয়াল  রেজাল্ট প্রদানকরে ওয়েবসাইটে ভিজিট করতে হবে। ওয়েবসাইটের নামটি হল –  Education Boards Bangladesh। ওয়েবসাইটি আমরা নিচে শেয়ার করেছি। আপনি সবার আগে রেজাল্ট দেখার জন্য এই ওয়েবসাইটে (http://www.educationboardresults.gov.bd/) প্রবেশ করতে হবে। তারপর, নিচের স্কিনসর্ট এর মত দেখতে পাবেন।

এসএসসি রেজাল্ট চেক

SSC Result Check

উপরের স্কিনসর্টে  Examination এর কোডে SSC/Dakhil সিলেক্ট করুন। তারপর, Year মানে হল, পরিক্ষার সাল। তারপর, হল Board মানে আপনি কোন বোর্ড থেকে পরিক্ষা দিছেন সেটি সিলেক্ট করুন। তারপর, আপনার পরিক্ষার Roll নম্বর দিতে হবে। তারপর, Reg No মানে হল, রেজিস্টার নম্বর দিতে হবে। তারপর, ৭+৫= এমন থাকতে পারে। কিংবা যে কোন ধরনের সংখ্যার যোগ করে, খালিঘরে বসাতে হবে। তারপর, সাবমিটে ক্লিক করুন। রেজাল্ট ১-৫ সেকেন্ড লোডিং হওয়ার পরেই দেখতে পাবেন।

এসএসসি রেজাল্ট ২০২৪ কবে দিবে 

আপনারা হয়ত অনেকেই জানেন যে, SSC Result পরীক্ষার কত দিন পর দেয়। বর্তমান সময়ে এসএসসি পরীক্ষার রেজাল্ট পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিন পরে দিয়ে থাকে। সেই মতে এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪ মে মাসের ১২ তারিখে প্রকাশ করবে। এমনটা জানিয়েছে, সময় টিভির ওয়েবসাইটে পরীক্ষার নিয়ন্ত্রক কমিটির চেয়ারম্যান। আশাকরি, আপনারা খুবই দ্রুত সময়ের ভিতরে SSC RESULT CHECK করতে পারবেন।

এসএসসি রেজাল্ট দেখার নিয়ম

আপনারা আপনাদের হাতে থাকা স্মার্টফোন দিয়ে খুবই সহজে এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে পাবেন। তবে, আপনাকে অবশ্যই কয়েকটা নিয়ম কানুন অনুসারন করতে হবে। এসএসসি পরীক্ষার নিয়ম গুলো নিন্মে শেয়ার করা হল।

  • প্রথমে আপনার মোবাইল অথবা কম্পিউটার থেকে যে কোন একটি ব্রাউজার ওপেন করতে হবে।
  • দ্বিতীয়ত, এই (https://eboardresults.com/v2/home) ওয়েবসাইটে ভিজিট করুন।
  • তৃতীয়ত, আপনার Examination টাইপ সিলেক্ট করুন।
  • এখন, আপনার পরীক্ষার Year বা সাল সিলেক্ট করুন।
  • তারপর, আপনার Board সিলেক্ট করুন।
  • এবার, আপনার Result Type সিলেক্ট করুন।
  • পরবর্তী ধাপে, আপনার রোল ও রেজিস্টার নাম্বারটা লিখে দিন।
  • সর্বশেষ, Security Key বসিয়ে, Get Result এ ক্লিক করুন। তাহলে, আপনি ও আপনার রেজাল্টটি চেক করতে পারবেন।

আপনারা উপরের কয়েকটা ধাপ অনুসারন করলে, এসএসসি রেজাল্ট মার্কশীট সহ দেখতে পাবেন। আর! আপনি যদি এই নিয়মটিতে রেজাল্ট না দেখতে পান। তাহলে, আপনি নিচের SMS সিস্টেম এর মাধ্যমে রেজাল্টটি দেখতে পাবেন।

এসএসসি পরিক্ষার রেজাল্ট দেখার অতিরিক্ত সার্ভার

আমরা এখন আপনাদের সাথে শেয়ার করব। SSC পরীক্ষার রেজাল্ট 2024 দেখার অতিরিক্ত কয়েকটা সার্ভার। আপনারা হয়ত বা, জানেন যে দিন এসএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়। সে দিন উপরের ওয়েবসাইট গুলো দিয়ে রেজাল্ট চেক করা যায় না। রেজাল্ট চেক করা গেলে ও অনেক পরে সেটি দেখা যায়। তাই, আমরা আপনাদের জন্য এসএসসি পরীক্ষার রেজাল্ট চেক করার জন্য কয়েকটা অতিরিক্ত সার্ভার শেয়ার করছি। যাতে করে, আপনারা সঠিক সময়ে পরীক্ষার রেজার্ট চেক করতে পারেন। নিচে এসএসসি পরিক্ষার রেজাল্ট দেখার অতিরিক্ত সার্ভার গুলো শেয়ার করা হল।

আপনারা উপরের যে কোন চারটি সার্ভার থেকে যে কোন একটি সার্ভার থেকে সবার আগে এসএসসি পরীক্ষার রেজাল্ট চেক করতে পারবেন।

SMS দিয়ে এসএসসি রেজাল্ট চেক করার নিয়ম

আপনারা যদি, উপরের নিয়মে, এসএসসি রেজাল্ট চেক না করতে পারেন দ্রুত। তাহলে, আপনি এসএমএস এর মাধ্যমে খুবই দ্রুত সময়ে রেজাল্টটি চেক করতে পারবেন। এসএমএস এর মাধ্যমে রেজাল্ট দেখার নিয়ম নিচে শেয়ার করা হল।

এসএমএস এ রেজাল্ট দেখার নিয়মঃ  SSC <স্পেস> Board <স্পেস> Roll <স্পেস> 2024 and পাঠিয়ে দিন, 16222 নাম্বারে।

উদাহরনঃ SSC JES 23456 2024 লিখে Send to করুন 16222 নাম্বরে।

রোল নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট

আপনারা হয়ত বা, অনেকেই জানেন যে শুধুমাত্রই রোল নাম্বার দিয়ে এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখা যায়। এছাড়া, আপনি যদি শুধুমাত্র রোল নাম্বার দিয়ে আপনার পরীক্ষার রেজাল্ট চেক করতে চান। তাহলে, আপনার মোবাইলের ম্যাচেজ অপসান থেকে প্রথমে বড় হাতের ইংরেজি অক্ষরে SSC লিখতে হবে। তারপর, আপনার বোর্ড এর নামের তিনটি অক্ষর লিখতে হবে। অবশ্যই ইংরেজী বড় হাতের অক্ষরে লিখতে হবে। তারপর, আপনার রোল নাম্বারটি লিখে দিতে হবে। তারপর, ১৬২২২ নাম্বারে এসএমএসসি সেন্ড করে দিতে হবে। আপনারা যদি, আমাদের আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়েন। তাহলে, আপনি রোল নং দিয়ে খুবই সহজে এসএসসি পরীক্ষার রেজাল্ট চেক করতে পারবেন সবার প্রথমে।

এসএসসি রেজাল্ট দেখার ওয়েবসাইট

বর্তমান সময়ে এসএসসি রেজাল্ট দেখার দুইটা সরকারী ওয়েবসাইট রয়েছে। আপনি এই দুটো ওয়েবসাইট থেকে যে কোন একটা ওয়েবসাইটের মাধ্যমে এসএসসি পরীক্ষার রেজাল্ট চেক করতে পারবেন। এসএসসি রেজাল্ট দেখার ওয়েবসাইট দুইটা নিচে শেয়ার করা হল।

আপনারা এই দুটি ওয়েবসাইট থেকে খুবই সহজে এসএসসি পরীক্ষার রেজাল্ট চেক করতে পারবেন। এই দুটি সাইট থেকে কিভাবে রেজাল্ট চেক করতে হয়। তার সব কিছু আমরা আর্টিকেলটির প্রথমে শেয়ার করেছি। দয়াকরে, আর্টিকেলটি পড়ুন।

কিভাবে এসএসসি রেজাল্ট 2024 দেখবো

আপনারা এসএসসি রেজাল্ট তিনটি নিয়ম বা উপায়ে দেখতে পাবেন। প্রথম দুইটা উপায় বা নিয়ম হল অনলাইনে ওয়েবসাইটের মাধ্যমে এবং অন্য উপায়টি হল মোবাইলের SMS সিস্টেম এর মাধ্যমে।

আমরা উপরে ওয়েবসাইটের লিংক শেয়ার করেছি এবং কিভাবে এসএমএস সিস্টেম এর মাধ্যমে রেজাল্ট চেক করবেন। সবকিছুর বিবরন উপরে শেয়ার করেছি। এরপর, আপনাদের যদি, রেজাল্ট চেক করতে কোন সমস্যা হয়। তবে, অবশ্যই আমাদের ওয়েবসাইটের টেলিগ্রাম ও ফেসবুক পেজে যোগাযোগ করুন।

মার্কশীট সহ এসএসসি রেজাল্ট ২০২৪

আপনি যদি মার্কশীট সহ এসএসসি পরীক্ষার রেজাল্ট চেক করতে চান। তাহলে, আপনাকে অবশ্যই আপনার নিজ নিজ বোর্ড এর অফিশিয়াল ওয়েবসাইটে এসএসসি রেজাল্ট চেক করতে হবে। নিন্মে সবগুলো এসএসসি পরীক্ষার অফিশিয়াল বোর্ড এর ওয়েবসাইট শেরা করা হল।

এখানে এসএসসি পরীক্ষার্থীদের সকল বোর্ড এর অফিশিয়াল ওয়েবসাইট গুলো শেয়ার করা হল। আপনারা চাইলে, আপনাদের নিজস্ব বোর্ড এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে খুবই সহজে এসএসসি পরীক্ষার রেজাল্ট চেক করতে পারবেন।

আমাদের শেষকথাঃ

আশাকরি, আপনারা উপরের এই দুটি নিয়ম থেকে যে কোন একটি নিয়মের মাধ্যমে এসএসসি রেজাল্ট চেক করতে পারবেন। যাই হোপ, সবার আগে এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে পাবেন। আর! যদি কোন কিছু বুঝতে অসুবিধে হয়, নিচের কমেন্ট বক্সে কমেন্ট করুন।

4/5 - (58 votes)

Leave a Comment