কর্নফ্লাওয়ার এর দাম কত ২০২৪

Telegram Group Join Now

হ্যালো, প্রিয় বন্ধুরা। কেমন আছেন সবাই। আশাকরি, সবাই আল্লাহ ও মহান সৃষ্টকর্তার দোয়াই ভালো আছেন। আমি আজকে আপনাদের সাথে শেয়ার করব। কর্নফ্লাওয়ার এর দাম কত?

কর্নফ্লাওয়ার দাম ও  কার্যকরী ক্ষমতা নিয়ে বিস্তারিত আলোচনা করব। কারন, বর্তমান সময়ে কর্নফ্লাওয়ার ব্যবহারের প্রভাব দিন দিন বেড়েই চলছে।

কর্নফ্লাওয়ার এর দাম কত ২০২৪

কর্নফ্লাওয়ার (Corn Flour) ১০০ গ্রামের দাম মাত্র ৳৫৫ টাকা। বর্তমান বাংলাদেশে প্রান কোম্পানী কর্নফ্লাওয়ার তৈরি করছে। প্রান কর্নফ্লাওয়ার (PRAN Corn Flour) ২০০ গ্রামের দাম মাত্র ৳১১০ টাকা। আপনারা othoba.com থেকে খুবই সহজে অনলাইনের মাধ্যমে কর্নফ্লাওয়ার অডার করতে পারবেন।

প্রান কর্নফ্লাওয়ার এর দাম কত ২০২৪

প্রান কর্নফ্লাওয়ার ১০০ গ্রামের দাম মাত্র ৳৫৫ টাকা। আপনারা অনলাইন ও অফাইন যে বোন দোকান থেকে ক্রয় করকে পারবেন। আমার মনে হয়, বাংলাদেশের প্রান কোম্পানী যেহুতু কর্নফ্লাওয়ার তৈরি করছে। আপনাদের একবার হলেও, পন্যটি ব্যবহার করা উচিত বলে মনে করি।

কর্নফ্লাওয়ার কি?

কর্নফ্লাওয়ার হল সাধারনত পাওডার। এটি সাধারনত ভূট্রার মাড় ও ভূট্রার দানা থেকে প্রাপ্ত স্টার্চ থেকে তৈরি করা হয়। কর্নফ্লাওয়ার বিভিন্ন রান্নার কাজে ব্যবজার করা হয়ে থাকে। আশাকরি, কিছুটা বুঝাতে পেরেছি কর্নফ্লাওয়ার কি?

কর্নফ্লাওয়ার হল এক ধরনের ময়দা যা সূক্ষ্মভাবে গোটা ভুট্টার দানা দিয়ে তৈরি। এটি সাধারণত হলুদ রঙের হয়, তবে ব্যবহৃত ভুট্টার বিভিন্নতার উপর নির্ভর করে সাদা বা নীলও হতে পারে। ভুট্টার আটা হল একটি সম্পূর্ণ শস্যের আটা, যার অর্থ এতে ভুট্টা, জীবাণু এবং এন্ডোস্পার্ম সহ পুরো কর্নেল রয়েছে। এটি ভুট্টার আটাকে পরিশোধিত ময়দা যেমন সাদা ময়দার তুলনায় উচ্চ পুষ্টির মান দেয়।

কর্নফ্লাওয়ারের অবাক করা কয়েকটি ব্যবহার

কর্নফ্লাওয়ার রান্না করা কাজে ছাড়াও। আরো অনেক কাজে ব্যবহার করা হয়। এছাড়া কর্নফ্লাওয়ার ত্বকের যন্তেরর কাজে ব্যবহার করতে পারবেন। এমন কি ঘরের ঘরের তেলাপোকা থেকে মুক্তি পাবেন।

অনেক সময় জানালার কাঁচ চকচকে পরিষ্কার করাজ ক্ষেত্রে ও কর্নফ্লাওয়ার ব্যবহার করা হয়। এছাড়া, যে কোন কাপড় থেকে রক্তোর দাগ তুলতে এটির ব্যবহারর করা হয়। এছাড়া, আরো অনেক অনেক কাজ রয়েছে। সেগুলোর সমাধানে আপনারা কর্নফ্লাওয়ার ব্যবহার করতে পারবেন। কর্নফ্লাওয়ার ব্যবহারর বিস্তারিত জানতে ইউটিউবে সার্চ করে, ভিডিও দেখে নিন।

কর্নফ্লাওয়ার আর বেকিং পাউডার কি এক

কর্নফ্লাওয়ার আর ব্রেকিং পাউডার একই জিনিস। কিন্তু অনেক দেশে এটাকে কর্নস্টার্চকে কর্নফ্লাওয়ার বলে থাকে। আবার অনেক জায়গায় এটাকে কর্নস্টার্চকে বেকিং সোডা করা হয়। কর্নফ্লাওয়ারকে অনেক জায়গায় ভুট্টার গুঁড়া বলে থাকে।

আমাদের শেষকথাঃ

আশাকরি, আপনারা খুবই সহজে কর্নফ্লাওয়ার এর দাম কত ও এটার ব্যবহার সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। আমাদের ওয়েবসাইট সব সময় প্রতিটি বিষয়ের A to Z বিষয়ে ধারনা প্রদান করবে। আজকের আর্টিকেলটি ভালো লাগলে, আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন। ধন্যবাদ

5/5 - (1 vote)

Leave a Comment